মশলা ব্রেড পিজা

উপকরণ

ময়দা, ইষ্ট, নুন, চিনি, সাদা তেল, পিজা সস, পিজা সব্জি, চিজ।

প্রনালি

ব্রেডঃ ৫০০ গ্রাম ময়দা, ১ চামচ ইষ্ট, ২ চামচ চিনি, সামান্য নুন ও সাদা তেল দিয়ে ভালো করে মিশিয়ে হাল্কা উষ্ণ গরম জল দিয়ে নরম করে মাখান। এবার সাদা তেল হাতে নিয়ে মাখান। হাতের থেকে ছাড়িয়ে গেলে এক জায়গায় করে ঢাকা দিয়ে রাখুন আধা ঘণ্টা। এবার ঢাকা খুলে দেখুন ওটা ফেপে গেছে। এবার ওটাকে দু ভাগ করে গোল গোল করে বেলে নিন বেশ বড় করে।

পিজা সসঃ

কড়াতে সাদা তেল গরম করে তাতে কোরানো রসুন, পিঁয়াজ বাটা ও ক্যাপসিকাম কুচি দিয়ে নাড়ুন। এবার টমেটো বাটা দিয়ে নেড়ে ঢাকা দিন। কিছুক্ষণ পর ঢাকা খুলে তাতে নুন, চিনি, ওরেগানো, ইতালিয় টক এবং চূর্ণ মৌরি দিন। একটু নাড়ুন। কিছুক্ষণ পর নামিয়ে নিন পিজা সস।

পিজা সব্জিঃ

কড়াইতে সামান্য সাদা তেল গরম করে তাতে পিঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, সুইট কর্ণ, মাশরুম কুচি, নুন দিয়ে সেদ্ধ করা চিকেন কিমা, একটু চিনি ও স্বাদ মত নুন দিয়ে নাড়ুন। এবার গোল মরিচ গুড়ো দিয়ে নেড়ে নামিয়ে নিন।

চিজঃ

টুকরো করা পনির ও টুকরো করা বাটার এক সাথে পেস্ট করে নিন। এবার সেটাকে একটা প্লাস্টিকের ছোট গ্লাসে ভরুন। এবার সেটাকে ঢাকা দিয়ে ফ্রিজে ঢোকান। শক্ত হয়ে গেলে বার করুন চিজ।

মশলা পিজ্জাঃ

একটা মাইক্রভেনের ট্রে নিন। তাতে আগে থেকে বেলে রাখা ময়দার রুটি দিন। তার উপরে বানানো সস লাগান। তার উপরে বানানো মিক্সড সব্জি ও তার উপরে চিজটা কুরিয়ে দিন বেশি পরিমাণ। এবার সেটাকে মাইক্রভেনে ২৫০ ডিগ্রি ফ্রি হিটে দিন। ১৫ মিনিট পর বার করুন। এবার সেটাকে ছুরি দিয়ে কেটে পরিবেশন করুন মশলা ব্রেড পিজা।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 2 =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.