মদ্যপান ও তার উপকারিতা

প্রাক্তন ধারণা অনুযায়ী, মদ্যপান  শরীরের জন্য ক্ষতিকারক। এটা আংশিক সত্য। অ্যালকোহল পান বা মদ্যপান শরীরের জন্য ক্ষতিকারক, কিন্তু শুধুমাত্র বিপুল পরিমাণ। আসলে, জনপ্রিয় বিশ্বাস সত্ত্বেও, সঠিক মাত্রায় অ্যালকোহল পান স্বাস্থ্যের জন্য ভাল।

এখানে ৮ টি এলকোহল রয়েছে যা গোপনভাবে আপনাকে সুস্থ রাখে:

বিয়ার:

সবচেয়ে সাধারণ মদ্যপ পানীয়, বিয়ার ফেনল নামক অ্যান্টিঅক্সিডেন্টসমূহের সাথে লোড হয়। এটি হৃদরোগে আক্রান্ত হওয়ার বিরুদ্ধে আপনাকে রক্ষা করে। উচ্চ রক্তচাপের  ঝুঁকি হ্রাস করে এবং এটি বজায় রাখতে সহায়তা করে।

রেড ওয়াইন:

একটি উত্কৃষ্ট পানীয় এবং বিয়ারের একই সুফল আছে। পাশাপাশি লাল ওয়াইনের অতিরিক্ত বাদামি পয়েন্টগুলি হল যে এটি দীর্ঘমেয়াদী জীন তৈরির মাধ্যমে জীবনকাল বৃদ্ধি করতে সহায়তা করে। এটি ভাল কলেস্টেরল বৃদ্ধি এবং শরীরের খারাপ কলেস্টেরল হ্রাস করে।

ইথানল:

ইথানল মস্তিষ্কের নিউরোনগুলিতে ব্যবহারাদির ফলে ক্ষয়ের ঝুঁকি হ্রাস করে। নিউরনের কোনও ক্ষতি আল্জ্হেইমের বা ডিমেনশিয়া হতে পারে। তাই ইথানল মস্তিষ্কের কোষে কোন ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করে।

ভদকা:

​​ভদকা খারাপ শ্বাস সংশোধন করতে সহায়তা করে, কারণ উচ্চ অ্যালকোহল কন্টেন্ট সমস্ত খারাপ গন্ধ ব্যাকটেরিয়া উপস্থাপন করে। এটি তীব্রতা হ্রাস এবং ক্ষত শুষে সহায়তা করে। এটি ত্বকের স্বাস্থ্যকে উন্নত করে এবং চুলের বৃদ্ধিকে তরান্বিত করে। একটি দাঁতচিহ্ন এছাড়াও একটি সমস্যা যা ভদকা আশ্চর্য কাজ করতে পারেন।

হুইস্কি:

হুইস্কি গলা ব্যথা সুখী করতে সাহায্য করে যখন এটি গরম পানি দিয়ে মিশ্রণে পরিহিত হয়। এটি ওজন কমানোর উত্সাহ দেয়। হুইস্কি এছাড়াও ডিমেনশিয়া প্রতিরোধ করতে সাহায্য করে এই পানীয় অন্যান্য সুবিধা যে এটি ডায়াবেটিস এবং ক্যান্সার প্রতিরোধ। এটি হৃদয়কে সুস্থ রাখতে, ভাল কলেস্টেরলের মাত্রা বাড়ায় এবং রক্তের গর্ত বন্ধ করে দেয়। অ্যালকোহলযুক্ত পানীয়গুলির মধ্যে হুইস্কিটি স্বাস্থ্যকর পানীয়গুলির মধ্যে একটি।

টনিক:

জিন এবং টনিকের সমন্বয়ে এটি কুইনাইন ধারণ করে ম্যালেরিয়াল সংক্রমণের চিকিত্সা করার সময় খুবই উপযো



গী; যা ম্যালেরিয়ার চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।

ব্র্যান্ডি:


ব্র্যান্ডি এক মদ্যপ পানীয় যা সুস্থ অ্যান্টিঅক্সিডেন্টগুলি পূর্ণ। এটি বার্ধক্য- বিরোধী বৈশিষ্ট্য আছে; তাই চামড়ার জন্য খুব ভাল। ব্র্যান্ডি শরীরের খারাপ কলেস্টেরলের মাত্রা হ্রাস করে। এটি মূত্রাশয় এবং

ডিম্বাশয় ক্যান্সারের পাশাপাশি গর্ভস্থ গলা ও কাশির চিকিত্সা ক্ষেত্রেও সাহায্য করে।

রাম:


রাম আয়ু দীর্ঘকালীন বৃদ্ধি করে। এটা হৃদয়ের জন্য খুব উপকারী। এটি একটি রক্ত ​​পাতলা করতে সাহায্য করে এবং ভাল কলেস্টেরলের মাত্রা বৃদ্ধি করতে সাহায্য করে। এই বিস্ময়কর পানীয় মাঝে মাঝে  পান করলে অস্টিওপরোসিস এবং সাধারণ ঠান্ডার বিরুদ্ধে আপনাকে রক্ষা করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য